কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

টেকনাফে আসামি ধরতে গিয়ে হামলায় আহত পুলিশ সদস্য

কক্সবাজারের টেকনাফে আসামি গ্রেফতার করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় পুলিশের এক সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় পরোয়ানাভুক্ত আসামি ও তার দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১২ ডিসেম্বর) ভোর রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকায় এ ঘটনা ঘটেছে।

গ্রেফতাররা হলেন- টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকার কবির আহমদের ছেলে মো. সাকের মিয়া, তার ভাই মনু মিয়া (৪০) ও রফিকুল ইসলাম (২৯)।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, এ ঘটনায় টেকনাফ থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সাখাখাওয়াত হোসেন আহত হয়েছেন।

পুলিশ জানায়, পরোয়ানাভুক্ত মো. সাকের মিয়া মানবপাচার ও মাদকপাচার মামলার আসামি এবং আত্মস্বীকৃত ও আত্মসমর্পণকারী ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে গত ২০১২ সালে ঢাকার বিমানবন্দর থানায় মামলা দায়ের হয়। সে ওই মামলায় দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

আসামি নিজ বাড়িতে অবস্থান করছে এমন খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে সাকের মিয়াকে গ্রেফতার করা হলে ছিনিয়ে নিতে তার স্বজনরাসহ সংঘবদ্ধ দুর্বৃত্তরা পুলিশের ওপর হামলা চালায়।

খবর পেয়ে পুলিশের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় ধাওয়া দিয়ে পরোয়ানাভুক্ত আসামি সাকের মিয়া ও তার দুই সহোদরকে গ্রেফতার করা হয়।

দুর্বৃত্তদের লাঠির আঘাতে পুলিশের এএসআই সাখাওয়াত হোসেন গুরুতর আহত হন। পরে আহত পুলিশ সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এতে তার ঠোঁট কেটে যাওয়ায় ৩টি সেলাই দেয়া হয়েছে।

ওসি বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় সোমবার সকালে সাকের মিয়াকে প্রধান করে তার দুই ভাইসহ ৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত: